নোংরা না করে সঠিক ভাবে কাজল তোলার উপায়

Removing Kajal from your Eyes

কাজল বাংলাদেশী মেয়েদের জন্য সবচেয়ে অনন্য এবং সুন্দর জিনিসগুলির মধ্যে একটি।কিন্তু যখন আমরা এই কাজল দীর্ঘ পরিধান করে থাকি তখন আমরা খুব ভালোভাবেই জানি যে এই পণ্যগুলি চোখ থেকে মুছে ফেলা অত্যন্ত কঠিন হতে পারে। যেহেতু চোখের জলরেখায় কাজল বা কোহল পরা হয়, তাই পণ্য থেকে পরিত্রাণ পেতে নিয়মিত পরিষ্কারক করা খুবই গুরুত্বপূর্ণ। এই পোস্টে, আমি কিছু সহজ, এবং কার্যকরী উপায় জানাবো যার মাধ্যমে আপনি আপনার চোখ থেকে অনেক সহজে কাজল তোলার উপায় পেয়ে যাবেন। এখানে কিছু উপায় আছে যার মাধ্যমে আপনি আপনার চোখ থেকে আলতোভাবে এবং কার্যকরভাবে কাজল তুলতে পারেন।

নারকেল তেল: 

সব ধরনের মেকআপ, বিশেষ করে চোখ ও ঠোঁটের মেকআপ অপসারণের জন্য ব্যবহার করতে পারেন এমন একটি নিরাপদ এবং কার্যকর উপাদান হল নারকেল তেল। আপনি একটি তুলো প্যাড উপর নারকেল নিতে পারেন এবং আলতো করে চোখের জলরেখায় কয়েক সেকেন্ডের জন্য রেখে আলতো করে কাজলটি মুছে ফেলুন। এটি একটি অনন্য কাজল তোলার উপায়।

অলিভ অয়েল: 

অলিভ অয়েল আরেকটি পুষ্টি সমৃদ্ধ তেল যা আপনি মেকআপ অপসারণ এবং চোখের কাজল অপসারণের জন্য ব্যবহার করতে পারেন। এটি অপসারণের জন্য নারকেল তেলের মতো একই কৌশল অনুসরণ করুন।

ক্লিনজিং মিল্ক: 

যদি তেল ব্যবহার করতে আপনার সমস্যা হয় তাহলে আপনি ক্লিনজিং মিল্ক ব্যবহার করতে পারেন।একটি তুলোর বলের উপর প্রচুর পরিমাণে ক্লিনজিং মিল্ক নিন এবং কাজলটি আলতো করে মুছতে ব্যবহার করুন। কাজল পুরোপুরি মুছার আগ পর্যন্ত আপনি এটি ২-৩ বার পুনরাবৃত্তি করতে পারেন। খুব নরম তুলার বল বা প্যাড ব্যবহার করতে ভুলবেন না।

মিসেলার ওয়াটার: 

চোখের কাজল থেকে মুক্তি পাওয়ার জন্য মিসেলার ওয়াটার আরেকটি দুর্দান্ত বিকল্প। আপনার ত্বকের ধরন অনুযায়ী কাজ করে এমন যেকোনো মিসেলার ওয়াটার নিন। একটি পাত্রে একটু ঢেলে তাতে একটি কটন বল ডুবিয়ে নিন। একবার আলতো করে কাজল মুছতে ব্যবহার করতে পারেন।

পেট্রোলিয়াম জেলি: 

আপনার চোখ থেকে কাজলের অবশিষ্টাংশ অপসারণের জন্য আপনি ভাল পুরনো ভ্যাসলিনের মতো পেট্রোলিয়াম জেলি ব্যবহার করতে পারেন। আপনার আঙুলে সামান্য ভ্যাসলিন নিন এবং যেখানেই কাজলের চিহ্ন আছে সেখানে ম্যাসাজ করুন। এখন একটি তুলার প্যাড নিন এবং আস্তে আস্তে মুছুন।

মেকআপ রিমুভাল Wipes : 

অবশেষে, চোখ থেকে কাজল সরানোর দ্রুততম উপায়গুলির মধ্যে একটি হল, একটি wipes, রুমালের মতো করে, এবং কয়েক সেকেন্ডের জন্য চোখের নিচে ধরে রাখুন। তারপর আলতো করে মুছতে ব্যবহার করুন।